ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

চকরিয়ায় বিএনপি নেতাকর্মীদের দিয়ে আওয়ামী লীগের কমিটি গঠনের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠনে বিএনপি নেতাকর্মীদের সম্পৃক্ত করার পায়তারা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে ক্ষোভ জানিয়েছেন দলের পূর্ববর্তী দায়িত্বশীল নেতাকর্মীরা।

ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, সম্প্রতি ৯নং ওয়ার্ডের কমিটিটি বিলুপ্ত করে ইউনিয়ন আওয়ামীলীগ। এর সভাপতি ছিলেন মোঃ কালু সওদাগর ও সাধারণ সম্পাদক ছিলেন নুরুল আবছার। মঙ্গলবার বিকেলে ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের নির্ধারিত সম্মেলন ছিল। সম্মেলনে কাউন্সিলররা ভোটের দাবি জানালেও ইউনিয়ন আওয়ামীলীগ তা না করে কমিটি ঘোষণা স্থগিত রাখেন।

ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি নুরুল আমিন বলেন, আমরা সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে কাউন্সিলরদের ভোটাধিকারের মাধ্যমে কমিটি গঠনের দাবী জানিয়েছি। কিন্তু ইউনিয়ন আওয়ামিলীগ নেতাকর্মীদের আচরণে আমরা হতাশ হয়েছি। তাই আমরা উপজেলা আওয়ামীলীগের শরণাপন্ন হবো।

ওয়ার্ড আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক নুরুল আবছার বলেন, আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মী ও কাউন্সিলরদের দাবী উপেক্ষা করে বিএনপির সাবেক নেতা, অনুপ্রবেশকারী ও ব্যবসায়ীদের নিয়ে কমিটি গঠনের চেষ্টা চালানো হচ্ছে। সেচ্ছাসেবক দলের নেতা নুরুল ইসলাম, বিএনপি নেতা আবুল কালাম ও মাদক সম্রাট তোফাইলকে ৯নং ওয়ার্ড কমিটি দেয়া হচ্ছে বলে প্রচার করা হচ্ছে। এতে আওয়ামীলীগের ত্যাগী ও উপযুক্ত নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েছেন।

হারবাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম বলেন, যাদেরকে অনুপ্রবেশেকারী বলা হচ্ছে, তারা অন্তত ৬বছর ধরে আওয়ামীলীগের রাজনীতি করছে। আমাদের এমপি মহোদয় যখন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করেছিল, তখন তারা আওয়ামীলীগে যোগদান করে। তারপরেও আমরা উপজেলা আওয়ামীলীগের সাথে আলাপ করে সিদ্ধান্ত নিয়ে কমিটি গঠন করবো।#

পাঠকের মতামত: